.

প্রধানমন্ত্রীর ছবি বি'কৃতির অ'ভিযোগে সিলেটের দুই ভাই জে'লে

সিলেট টাইমস ডেস্কঃ সিলেটের বিশ্বনাথে প্রধানমন্ত্রীর ছবি বি'কৃতির অ'ভিযোগে দুই সহোদরকে গ্রে'প্তার করেছে পু'লিশ। তারা তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় দায়ের করা মা'মলার গ্রে'প্তারি পরোয়ানাভুক্ত আ'সামি ছিলেন। তাদের বি'রুদ্ধে দায়েরকৃত মা'মলার জিআর নং ৭৪/১৮।সোমবার (২ ডিসেম্বর) ভোররাতে গ্রে'প্তারের পর বিকেলে আ'দালতের মাধ্যমে তাদের দু’জনকে জে'লহাজতে পাঠানো হয়েছে।গ্রে'প্তারকৃতরা হলেন, উপজে'লার মীরগাঁও গ্রামের আব্দুর রশিদের ছে'লে আতিকুর রহমান (৩০) ও মুজিবুর রহমান (২৫)।

পু'লিশ সূত্রে জানা যায়, ২০১৫ সালে বিশ্বনাথ উপজে'লা আওয়ামী লীগের সদস্য মীরগাঁওয়ের বাসিন্দা আবুল কালামের নামে একটি ভু'য়া ফেসবুক আইডি খোলা হয়। এরপর মাঝে মধ্যে ওই আইডি থেকে আবুল কালামসহ আওয়ামী লীগ দলীয় নেতাদের ছবি বি'কৃত করে টাইমলাইনে পোস্ট দেওয়া হয়। ২০১৮ সালের মা'র্চ মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ একাধিক শীর্ষস্থানীয় আওয়ামী লীগ নেতাদের ছবি বি'কৃত করে মানহানিকর স্ট্যাটাস ও অশ্লীল ছবি পোস্ট করা হয়।

এরপর গত ৫ এপ্রিল ঢাকার সুপ্রিম কোর্ট’র সাইবার ট্রাইব্যুনালে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন-২০০৬ (সংশোধিত-১৩) এর ৫৭ধারায় এ মা'মলা'টি দায়ের করেন আওয়ামী লীগ নেতা আবুল কালাম (সাইবার ট্রাইব্যুনাল পিটিশন নং ৪৬/১৮ইং)। ফলে ১৩ এপ্রিল শুক্রবার ঢাকার সাইবার ট্রাইব্যুনাল’র বিচারক মো. সাইফুল ইস'লামের নির্দেশে ৫৭ধারায় এ মা'মলা'টি বিশ্বনাথ থা'নায় এফআইআর করা হয় (মা'মলা নং ৯)। পরবর্তীতে ওই মা'মলায় তাদের বি'রুদ্ধে গ্রে'প্তারি পরোয়ানা জারি করা হলে দীর্ঘদিন পালিয়ে থাকার পর সোমবার তাদের গ্রে'প্তার করেন থা'না পু'লিশের এসআই মিজানুর রহমান।বিশ্বনাথ থা'নার ওসি শামীম মু'সা বলেন, গ্রে'প্তারের পর তাদের দু’জনকে আ'দালতের মাধ্যমে জে'লহাজতে পাঠানো হয়েছে।

সূত্রঃসিলেট টুডে

Back to top button