.

সুনামগঞ্জ দোয়ারায় ম'সজিদের টাকা আত্মসাতের অ'ভিযোগ

সিলেট টাইমস ডেস্কঃ সুনামগঞ্জের দোয়ারাবাজারে ম'সজিদ কমিটির সভাপতি কতৃক টাকা আত্মসাতের অ'ভিযোগে এনে আ'দালতে মা'মলা দায়ের করেছেন গ্রামপঞ্চায়েতবাসী।উপজে'লার বাজিতপুর গ্রামেরম'সজিদ কমিটির সভাপতি শফিকুল ইস'লাম মালদার সহ তার তিন পুত্রকে অ'ভিযুক্ত করে আ'দালতে দায়ের করা মা'মলা'টি বর্তমানে দোয়ারাবাজার থা'নায় ত'দন্তাধীন রয়েছে। (মোকদ্দমা নং ৩০৬/২০১৯)।

মা'মলা সূত্রে জানা যায়, গত মে মাসে উপজে'লার সদর ইউনিয়নের বৃহত্তর বাজিতপুর গ্রামপঞ্চায়েতবাসীর উদ্যোগে আয়োজিত এক সভায় গ্রামের বাসিন্দা শফিকুল ইস'লাম মালদার কে সভাপতি করা হয়। বাজিতপুর গ্রামের ৪টি ম'সজিদের মোট আয়ের ২লাখ ৫১হাজার ৬শ টাকা নিযুক্ত সভাপতির কাছে হস্তান্তর করেন গ্রামপঞ্চায়েতবাসী। পরবর্তীতে প্রত্যেক ম'সজিদের মু'সল্লিগন চারটি ম'সজিদের জমাকৃত টাকা বন্টন করার কথা বললে শফিকুল ইস'লাম ম'সজিদ সমূহের টাকা দিতে টালবাহানা শুরু করেন। এক পর্যায়ে তিনি সমুদয় টাকার কথা অস্বীকার করেন।গ্রামপঞ্চায়েতের লোকজন জানান, গ্রামের বেতবাগান, ভূমি, বিল ইত্যাদি চারটি ম'সজিদের আয়ের প্রধান উৎস। এসব আয়ের টাকা গ্রামবাসী শফিকুল ইস'লাম মালদারের কাছে ন্যাস্ত করেন। কিন্ত তিনি টাকা ফেরত না দিয়ে সমুদয় টাকা আত্মসাত করেছেন। এ কারণে গ্রামপঞ্চায়েতবাসী টাকা আদায় করতে আ'দালতে মা'মলা দায়ের করেছেন। বর্তমানে মা'মলা'টি দোয়ারাবাজার থা'নায় ত'দন্তাধীন রয়েছে।

ম'সজিদের টাকা আত্মসাতের বিষয়ে জানতে চাইলে শফিকুল ইস'লাম মালদারের ব্যক্তিগত মোবাইল ফোনে যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি।মা'মলার ত'দন্তকারী অফিসার মঞ্জুরুল হাসান বলেন, গ্রামপঞ্চায়েতবাসীর মা'মলা'টি বর্তমানে ত'দন্তাধীন রয়েছে। ত'দন্ত শেষে আ'দালতে প্রতিবেদন প্রেরণ করা হবে।

সূত্রঃক্রা'ইম সিলেট

Back to top button