.

জৈন্তাপুরে সরকারি ভূমি আত্মসাত : লিয়াকতসহ ১৬ জনের বি'রুদ্ধে মা'মলা

সিলেট টাইমস ডেস্ক : সিলেটের জৈন্তাপুরে প্রতারণার মাধ্যমে মিথ্যা তথ্য দিয়ে সরকারি ভূমি আত্মসাতের অ'ভিযোগে উপজে'লা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লিয়াকত আলীসহ ১৬ জনকে আ'সামি করে মা'মলা দায়ের হয়েছে। গত বুধবার সিলেটের সিনিয়র স্পেশাল জজ আ'দালতে উপজে'লার দরবস্ত ইউনিয়নের করগ্রামের মুক্তিযোদ্ধা নুরুল ইস'লামের ছে'লে মো. মনির আহম'দ মা'মলা'টি দায়ের করেন।

মা'মলার বাদির আইনজীবী অ্যাডভোকেট শহিদুজ্জামান বিষয়টি নিশ্চিত করে জানান, ‘জৈন্তাপুরের নিজপাটে সরকারি ৪ কোটি টাকার মূল্যের ভূমি অ'বৈধভাবে কেনাবেচার অ'ভিযোগে উপজে'লা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লিয়াকত আলী, সাবেক ইউএনও খালেদুর রহমানসহ ১৬ জনকে আ'সামি করে মা'মলা দায়ের হয়েছে।’

মা'মলার অন্য আ'সামিরা হলেন- জৈন্তাপুর উপজে'লার চুনাহাটি নিজপাট গ্রামের মৃ'ত আবদুল মালিক চৌধুরীর ছে'লে আখলাকুল আম্বিয়া, বাউরভাগ মৌল্লিফৌদ গ্রামের মৃ'ত ওয়াজেদ আলী ওরফে টেনাইর ছে'লে মো. মু'সলিম আলী, উমনপুরের মুছিম আলীর ছে'লে আপ্তাব আলী, বাউরবাগ (কেন্দ্রি) গ্রামের মো. কলিম উল্লাহর ছে'লে মো. দেলোয়ার হোসেন, জৈন্তাপুর সাব-রেজিস্ট্রার অফিসের দলিল লেখক বীরখাই গ্রামের আজির উদ্দিন, বাউরভাগ মৌল্লিফৌদ গ্রামের সত্যেন্দ্র বিশ্বা'সের ছে'লে সঞ্জয় বিশ্বা'স, গোয়াইনঘাট উপজে'লার পূর্ণানগরের মো. নজির উদ্দিনের ছে'লে মোশাহিদ আলী, জৈন্তাপুর সাব-রেজিস্ট্রার অফিসের দলিল লেখক মো. মীর জাহান, জৈন্তাপুরের সাবেক সাব-রেজিস্ট্রার বোরহান উদ্দিন সরকার, সাবেক ইউনিয়ন ভূমি সহকারী কর্মক'র্তা আবদুর রহিম, সাবেক ইউনিয়ন ভূমি সহকারী কর্মক'র্তা (ভা'রপ্রাপ্ত) নিত্যান্দন দেব, জৈন্তাপুর উপজে'লা ভূমি অফিসের সার্ভেয়ার নুরুল ইস'লাম, উপজে'লার সহকারী কমিশনার (ভূমি) মুনতাসির হাসান, বাউরভাগ মৌল্লিফৌদ গ্রামের মইন উদ্দিনের ছে'লে ফরিদ উদ্দিন।

মা'মলার এজাহারে উল্লেখ করা হয়, জৈন্তাপুর উপজে'লার নিজপাট মৌজার জেএল ১৮, দাগ নং২৪২ এ দোকান রকম শ্রেণির ৮ ভূমির ১ নং খতিয়ানের অন্তর্ভুক্ত। যার বর্তমান বাজার মূল্য প্রায় ৪ কোটি টাকা। মা'মলার আ'সামি আখলাকুল আম্বিয়া, মু'সলিম আলী ও লিয়াকত আলী যোগসাজশি সরকারি কর্মক'র্তা-কর্মচারীদের সহায়তায় জালিয়াতির মাধ্যমে এ ভূমির জাল দলিল করে অ'বৈধভাবে কেনাবেচা ও ভোগদখল করে আসছেন। লিয়াকত আলী সরকারি দলের সাধারণ সম্পাদক হওয়ায় সরকারি কর্মক'র্তা, কর্মচারীরাও তার স্বার্থরক্ষা করে চলছেন বলে অ'ভিযোগে উল্লেখ করা হয়েছে। মা'মলা'টি দুদকে ত'দন্ত করার আবেদন জানিয়েছেন বাদি মো. মনির আহম'দ।

উল্লেখ্য, পাথর কোয়ারির আধিপত্য নিয়ে লিয়াকত আলীর বি'রুদ্ধে হ'ত্যা মা'মলা রয়েছে। একই সঙ্গে তার অনুসারীদের বি'রুদ্ধে সাংবাদিকদের মা'রধরসহ ক্যামেরা ভাঙচুরের অ'ভিযোগও রয়েছে। – See more at: http://www.newsmirror24.com/news/details/Sylhet/4921#sthash.IMU5mlMw.NJO978BP.dpuf

Back to top button