.

হবিগঞ্জে আজকের পেয়াজেঁর বাজার মূল্য…

সিলেট টাইমস ডেস্কঃ গত দুইদিন ধরে হবিগঞ্জ জে'লা শহরসহ বিভিন্ন উপজে'লায় পেঁয়াজ বিক্রি হয়ে আসছিল ১শ’ থেকে ১১০ টাকা কেজি দরে। ব্যবসায়ীদের সিন্ডিকে'টের কারণে বিপাকে পড়েন সাধারণ ক্রেতারা।বৃহস্পতিবার (০২ অক্টোবর) সকাল থেকে বিকেল পর্যন্ত হবিগঞ্জ শহরের চৌধুরী বাজার এলাকায় ১২০ টাকা কেজি দরেই বিক্রি হচ্ছিল নিত্যপ্রয়োজনীয় পণ্যটি। খবর পেয়ে বিকেলে ওই এলাকায় অ'ভিযান পরিচালনা করেন হবিগঞ্জের নির্বাহী ম্যাজিস্ট্রেট আমেনা খাতুন ও আনিসুর রহমান।

ভ্রাম্যমাণ আ'দালত বিক্রেতাদের কাছে পেঁয়াজের দর জানতে চাইলে তারা জানান, ৭০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। অথচ সাধারণ ক্রেতারা অ'ভিযোগ করেন দিনভর ১০০ থেকে ১২০ টাকা কেজিতে বিক্রি হয়। এ সময় পেঁয়াজের দাম যাতে অ'তিরিক্ত না রাখা হয় সে ব্যাপারে ব্যবসায়ীদের সতর্ক করে দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। তবে মূল্য তালিকা না থাকার অ'ভিযোগে ওই এলাকার ৭টি ব্যবসা প্রতিষ্ঠানকে ২৮ হাজার টাকা জরিমানা করেন তারা।

হবিগঞ্জের নির্বাহী ম্যাজিস্ট্রেট আমেনা খাতুন জানান, মজুদদাররা অ'তিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি করছে এই অ'ভিযোগ পেয়ে অ'ভিযান পরিচালনা করা হয়। অ'ভিযানটি অব্যাহত থাকবে।শহরের রাজনগর এলাকার বাসিন্দা রিপন আহমেদ জানান, তিনি দিনেরবেলা পেঁয়াজ কিনেছেন ১০০ টাকা কেজিতে। অথচ ম্যাজিস্ট্রেট আসার পরপরই মজুদদারেরা ৭০ টাকা কেজিতে বিক্রি শুরু করে দেন।

শ্যামলী এলাকার বাসিন্দা সামছুল হক জানান, শহরের সিনেমা হল রোড এলাকায় তিনি পেঁয়াজ কিনতে যান। একটি দোকানে তার কাছ থেকে ১২০ টাকা দাম চান বিক্রেতা। পরবর্তীতে তিনি অন্য দোকানে গিয়ে ১০০ টাকা দরে এক কেজি পেঁয়াজ কেনেন।

সূত্রঃকরাঙ্গী নিউজ

Back to top button