সিঙ্গাপুরে দর্শনীয় স্থান খুলছে ১ জুলাই

সিলেট টাইমস ডেস্কঃসিঙ্গাপুর চিড়িয়াখানা, আর্ট-সায়েন্স জাদুঘর এবং ইউনিভা'র্সাল স্টুডিওসহ দর্শনীয় স্থানগুলো আগামী ১ জুলাই থেকে খোলার অনুমতি পেয়েছে। ৭ এপ্রিল দেশটিতে সার্কিট ব্রেকার শুরু হওয়ার পর থেকে প্রায় তিনমাস বন্ধ ছিল এসব। ২৮ জুন সিঙ্গাপুর ট্যুরিজম বোর্ড (এসটিবি) এমন ঘোষণা দিয়েছে।এসটিবি জানিয়েছে, তিনটি পর্যায়ক্রমে পুনরায় কাজ শুরু করার অনুমতিপ্রাপ্ত ১৩টি প্রাক-অনুমোদিত জায়গাগু'লির মধ্যে রয়েছে- গার্ডেন বাই দ্য বে, জুরং বার্ড পার্ক, রিভা'র সাফারি, সিঙ্গাপুর চিড়িয়াখানা, আর্ট-সায়েন্স জাদুঘর, ক্যাসিনো, স্কাইপার্ক এবং মেরিনা বে স্যান্ডসের পর্যবেক্ষণ ডেস্ক, ইউনিভা'র্সাল স্টুডিও সিঙ্গাপুর, সি অ্যাকোয়ারিয়াম এবং রিসোর্টস ওয়ার্ল্ড সেন্টোসায় ক্যাসিনো, সেন্টোসায় ম্যাডাম তুষস মোম সংগ্রহশালা, ট্রামপোলিন পার্ক বাউন্স এবং ভা'র্চুয়াল রিয়েলিটি আরকেড জিরো লেটেন্সি।

বেশিরভাগ আকর্ষণীয় স্থানগুলোতে যেকোনো সময়ে তাদের অ'পারেটিং সক্ষমতা ২৫ শতাংশের বেশি হবে না এবং ক্যাসিনোগু'লিতে কেবলমাত্র বিদ্যমান সদস্য এবং বার্ষিক শুল্কধারকরা সীমাবদ্ধ থাকবে। অন্যান্য আকর্ষণীয় এবং দেশীয় ট্যুর অ'পারেটররা এখন পুনরায় খোলার প্রস্তাব জমা দিতে পারবেন এবং বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়ের অনুমোদনের পরে কার্যক্রম শুরু করতে পারবে।

প্রস্তাবগু'লি অবশ্যই বিস্তারিত জানাতে হবে কোভিড-১৯ সংক্রমণ ঝুঁ'কি কমাতে নিরাপদ ব্যবস্থাপনার কী'ভাবে তৈরি করা হবে।এসটিবি বলেছে। যখন খুচরা দোকান, খেলাধুলার সুবিধা এবং অন্যান্য ব্যবসাগু'লি অর্থনীতির ক্রমান্বয়ে দ্বিতীয় ধাপে পুনরায় চালু হওয়ার অনুমতি দেওয়া হয়েছে, তখন বিনোদন আউটলেট এবং আকর্ষণগু'লি স্থানগুলো বন্ধ রাখা হয়েছিল। কারণ তারা এই স্থানগুলো করোনভাই'রাস সংক্রমণের উচ্চতর ঝুঁ'কি বলে মনে করেছিল।

এসটিবি বলছে, আরও বেশি পর্যটন ব্যবসায়ীরা এসজি ক্লিন সার্টিফিকেশনের জন্য আবেদন করতে পারে। এই প্রশংসাপত্রটি পরিষ্কার, স্বাস্থ্যবিধি এবং স্যানিটাইটিসনের উচ্চতর মান নিশ্চিত করে এবং দর্শনার্থীদের আরও আত্মবিশ্বা'স জোগাবে।এসটিবির প্রধান নির্বাহী কিথ টান বলেন, সিঙ্গাপুর পর্যায়ক্রমে বিভিন্ন খাতকে ধীরে ধীরে পুনরায় চালু করবে। বোর্ডের অগ্রাধিকার হলো ব্যবসায়ের দর্শনার্থীদের জন্য একটি নিরাপদ এবং উপভোগযোগ্য অ'ভিজ্ঞতা সরবরাহ করতে পারে তা নিশ্চিত করা।‘যদিও সিঙ্গাপুর আন্তর্জাতিক দর্শনার্থীদের পুরোপুরি স্বাগত জানাতে কিছুটা সময় লাগবে, আম'রা আশা করি সিঙ্গাপুরবাসী এবং সিঙ্গাপুরের বাসিন্দারা আমাদের পর্যটন ব্যবসায়িকভাবে সামাজিকভাবে দায়বদ্ধ উপায়ে যা উপস্থাপন করবে সেগু'লি উপভোগ করবে’।

Back to top button
.