নিউইয়র্কে করো'নায় আরও এক বাংলাদেশির মৃ'ত্যু

সিলেট টাইমস ডেস্কঃ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে করো'নাভাই'রাসেআ ক্রান্ত হয়ে আরও এক বাংলাদেশির মৃ'ত্যু হয়েছে। তার নাম আমিনা ইন্দ্রালিব তৃশা (৩৮)। এই নিয়ে নিউইয়র্কে করো'নায়আ ক্রান্ত হয়ে তিন বাংলাদেশি মা'রা গেলেন। এর আগে গত সপ্তাহে মোতাহার হোসেন ও মোহাম্ম'দ আলী নামের দুই বাংলাদেশি করো'নায় মা'রা যান।তৃশা তিন সন্তানের মা। তার স্বামীর নাম বোরহান হাওলাদার। তাদের বাড়ি মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজে'লার শাসন গাঁ গ্রামে। চার বছর আগে ভিজিট ভিসায় আ'মেরিকায় আসেন তারা। নিউইয়র্কের বাংলাদেশি অধ্যুষিত জ্যামাইকার হাইল্যান্ড এভিন্যুর পাশে টিলারি পার্কের একটি অ্যাপার্টমেন্ট বিল্ডিংয়ে থাকেন তারা।

পারিবারিক সূত্র জানায়, তৃশা এক সপ্তাহ আগে জ্বর, গলাব্যথা ও শ্বা'সক'ষ্ট নিয়ে জ্যামাইকা জেনারেল হসপিটালে ভর্তি হন। পরবর্তীতে তার দেহে করো'নাভাই'রাসের অস্তিত্ব পাওয়া যায়। সোমবার বিকেলে চিকিৎসকরা তাকে মৃ'ত ঘোষণা করেন।তৃশার লা'শ দেশে নেওয়ার ইচ্ছা থাকলেও বিদ্যমান পরিস্থিতিতে নিউইয়র্কেই তার দাফন সম্পন্ন করতে বাধ্য হচ্ছে পরিবার। লং আইল্যান্ডের ওয়াশিংটন মেমোরিয়ল গ্রেভ ইয়ার্ডে বাংলাদেশ সোসাইটির কবরস্থানে তাকে সমাহিত করা হবে বলে পরিবারের সদস্যরা জানান।

এদিকে নিউইয়র্কে বাংলাদেশিদের মধ্যে করো'নাভাই'রাসের প্রাদুর্র্ভাব ব্যাপক আকার ধারণ করছে। বিভিন্ন সূত্রে প্রাপ্ত তথ্যে এ পর্যন্ত ৫০ জনের বেশি বাংলাদেশির করো'নায়আ ক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।আ ক্রান্তদের বেশিরভাগই ট্যাক্সিচালক এবং স্টোরে বা বিভিন্ন ধরনের ডেলিভা'রি কাজে নিয়োজিত। তাদের মাধ্যমে পরিবারের সদস্যরাওআ ক্রান্ত হয়েছেন। নিউইয়র্ক শহরে ১৬ থেকে ২০ হাজার বাংলাদেশি ট্র্যাক্সি চালক রয়েছেন।

সূত্রঃবিয়ানীবাজার নিউজ ২৪

Back to top button
.