কাতারে রাস্তায় ঘুরছেন বাংলাদেশিরা, চরম আতঙ্কে কাটছে দিন

সিলেট টাইমস ডেস্কঃ কাতারে প্রতিদিনই করো'নায় নতুন করেআ ক্রান্ত হচ্ছেন অ'ভিবাসী ও কাতারের নাগরিকরা। আরবের দেশগুলোর মধ্যে কাতারে সবচেয়ে বেশি ৪৭০ জন মানুষ করো'না ভাই'রাসেআ ক্রান্ত।আ ক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় চরম আতঙ্কে দিন কা'টাচ্ছেন কাতারে বসবাসরত প্রবাসী পরিবারগুলো।কাজ শেষ করে যেখানে করো'নার ভ'য়ে ভিনদেশিরা জরুরি প্রয়োজন ছাড়া বাসা থেকে বের হন না, সেখানে বাংলাদেশিদের চিত্র একেবারে ভিন্ন। কাতারের বিভিন্ন জায়গায় রাস্তায় একসঙ্গে অনেককে দেখা যাচ্ছে প্রায়ই।

করো'নার বিস্তার ঠেকাতে সচেতন হওয়া জরুরি বলে মনে করেন প্রবাসীরা। তারা বলেন, বাংলাদেশি ভাইয়েরা আসলে সচেতন না। অনেকে আগের মতো কাজ থেকে ফিরে রাস্তায় বা মা'র্কে'টে জনসমাগম করেই থাকে।এদিকে কাতার সরকারের নির্দেশনা অনুযায়ী প্রবাসীদের সচেতন করতে কাজ করে যাচ্ছে দূতাবাস। সংক্রমণ থেকে বাঁচতে প্রবাসীদের বাইরে ঘোরাঘুরি না করার আহবান জানান, বাংলাদেশি কমিউনিটির নেতারা।

কমিউনিটির নেতা দিদারুল আলম আরজু বলেন, আমি দেখেছি আমাদের বাংলাদেশি ভাইয়েরাই বেশি বাইরে ঘুরছেন। আজকের পরিস্থিতিতে আমি তাদের একটু সচেতন হতে বলব।কোভিড-নাইনটিনের সংক্রমণ ঠেকাতে ইতোমধ্যেই বন্ধ করে দেয়া হয়েছে কাতারের বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, লকডাউন করে দেয়া হয়েছে শিল্পাঞ্চল।

Back to top button
.