নিউইয়র্কে বাংলাদেশি চিকিৎসকের অনন্য উদ্যোগ

সিলেট টাইমস ডেস্কঃ মানুষ সারা জীবন তাকেই মনে রাখে যিনি মানুষের জন্য কিছু করেন। একটি সুন্দর স্বপ্ন হতে পারে, মানুষের সঙ্গে সুস'ম্পর্ক তৈরি করা ও সহযোগিতার সৌন্দর্য উপলব্ধি করা। বিপদে-আপদে মানুষের পাশে দাঁড়ানোই তো মানুষের কাজ।বাংলাদেশি চিকিৎসক ফেরদৌস খন্দকার প্রবাসী বৃদ্ধ ও শি'শুদের মাঝে বিনামূলে খাদ্যসামগ্রী বিতরণ করতে এক অনন্য উদ্যোগ গ্রহণ করেছেন। যুক্তরাষ্ট্রের নিউয়র্কের জ্যাকসন হাইটসে স্থানীয় সময় ১৭ মা'র্চ বিকেল ৫টায় তার কার্যালয়ের সামনে এই কার্যক্রম শুরু হবে।

জানা গেছে, কোনো বৃদ্ধ যদি অনুষ্ঠানে উপস্থিত হতে নাও পারে তাহলে ওই ব্যক্তির বাসায় খাবার পৌঁছে দেয়া হবে। বৃদ্ধদের দেয়া হবে ১০ পাউন্ড বাসমতি চাল, ৩ পাউন্ড মসুরি ডাল ও দুই প্যাকেট বিস্কুট। এ ছাড়া শি'শুদের জন্য থাকবে নুডুলস, ব্রেড, জ্যাম নসিলা এবং বিস্কুট।এমন মহৎ উদ্যোগ স'ম্পর্কে ডাক্তার ফেরদৌস খন্দকার বলেন, করো'নাভাই'রাস বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ায় এখানে খাদ্যসংকট তৈরি হয়েছে। এমতাবস্থায় এটা বড় ধরনের সমস্যা। এই বাংলাদেশিরাই আমাকে চিকিৎসক বানিয়েছে। তাদের একটু সহযোগিতা করতে পারলেই আমা'র স্বার্থকতা। এ ছাড়া মানুষের বিপদের দিনে মানুষ এগিয়ে আসবে এটায় স্বাভাবিক।

সরেজমিনে দেখা গেছে, চিকিৎসক ফেরদৌস খন্দকার নিজে কর্মীদের সঙ্গে প্যাকেট বানাতে অংশ নিয়েছেন।এ সময় তিনি বলেন, বাঙালি জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের জন্ম'দিন আমাদের সবার জন্য গৌরবময় একটি দিন। আজকের এই মহান দিনে কাজটি শুরু করতে পেরে সত্যিই ভালো লাগছে। এ ছাড়া বাঙালির যে কোনো বিপদে তাদের পাশে থাকতে চাই।তিনি বলেন, জ্যাকসন হাইটসের ৭২ ব্রডওয়ে আমা'র অফিস। চায়লে যে কেউ ওখানে আসতে পারেন। তবে বৃদ্ধ কেউ না আসতে পারলে আমা'র নম্বরে (১৭১৮ ৮৪৪ ৩৩৬০) এসএসএস করলে আম'রা তার সঙ্গে যোগাযোগ করব।

Back to top button
.